শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Mamata Banerjee: বর্ষবরণে শোভাযাত্রায় হাঁটলেন মুখ্যমন্ত্রী

Riya Patra | ১৪ এপ্রিল ২০২৪ ২০ : ৫৯Riya Patra


অতীশ সেন, ডুয়ার্স: বর্ষবরণের দিনে রঙিন শোভাযাত্রায় পা মেলালেন মুখ্যমন্ত্রী। রবিবার চালসার টিয়াবনে হেলিপ্যাডে নেমে মঙ্গলবাড়ি বাজার থেকে চালসা গোলাই পর্যন্ত শোভাযাত্রায় হাঁটলেন মুখ্যমন্ত্রী, তাঁর সঙ্গে কয়েক হাজার স্থানীয় বাসিন্দাও মেলালেন পা। এদিন কোনও রাজনৈতিক প্রচার কিম্বা বিরোধীদের প্রতি আক্রমণ করে কোনও বক্তব্য নয়, একেবারেই ভিন্ন মেজাজে ছিলেন মুখ্যমন্ত্রী। শোভাযাত্রায় ছিল না কোনও রাজনৈতিক ঝান্ডা। সাধারণ মানুষের সঙ্গে মিশে তাঁদের নববর্ষের শুভেচ্ছা জানিয়েই ভিন্ন ভাবে জনসংযোগ সারলেন মুখ্যমন্ত্রী। 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নিয়ম করে প্রতি বছর রাজ্যবসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে থাকেন। এবার ভোট দোরগোরায় থাকায় তিনি প্রচারের কাজে মাঝেমধ্যে ডুয়ার্সের চালসায় থাকছেন।রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানানোর কেন্দ্র হিসাবে এবার তিনি বেছে নিয়েছেন পাহাড়ের কোলে সবুজে ঘেরা ছোট্ট শহর চালসাকে। ডুয়ার্সে বাঙালি, সাঁওয়ালি, সাদরি, নেপালী, রাজবংশি, ভোজপুরি সহ বিভিন্ন ভাষাভাষীর মানুষ বাস করেন, ভাষাবৈচিত্রের ক্ষেত্রে গোটা ভারতের সংক্ষিপ্ত রূপ ডুয়ার্সে ধরা পড়ে। এদিনের পদযাত্রার বিভিন্ন ভাষাভাষীর স্থানীয়রাও মুখ্যমন্ত্রীর সঙ্গে মেলালেন পা, মুখ্যমন্ত্রী তাদের পাশাপাশি রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন। মুখ্যমন্ত্রীর বর্ষবরণের শোভাযাত্রায় এদিন কোনও দলীয় পতাকা দেখা যায়নি। সর্বস্তরের সাধারণ মানুষের অংশগ্রহণ সুনিশ্চিত করতেই এমন পদক্ষেপ বলে মনে করা হচ্ছে, তবে এই রণকৌশল অনেকটাই এদিন সফল। 

রবিবার বিকেলে ডুয়ার্সের মেটেলি ব্লকের চালসা সংলগ্ন টিয়াবনে হেলিকপ্টার থেকে নামেন মুখ্যমন্ত্রী। এর পর সড়ক পথে মঙ্গলবাড়ি বাজার পর্যন্ত তিনি যান। মঙ্গলবাড়ি বাজার থেকে শুরু হয় পদযাত্রা। মুখ্যমন্ত্রীর আগমনের অনেক আগে থেকেই রাস্তার দু" দিকে প্রচুর মানুষ তাঁকে দেখার জন্য ঠায় দাঁড়িয়ে রইলেন। মুখ্যমন্ত্রী আসতেই তাকে পুস্পবৃষ্টিতে স্বাগত জানান স্থানীয়রা। পদযাত্রার মাঝে মুখ্যমন্ত্রী বি.আর.আম্বেদকর এর মূর্তিতে মাল্যদানও করেন। 

বর্ষবরণের এই শোভাযাত্রায় বাঙালি মেয়েরা হলুদ শাড়ি পড়ে কুলোতে "শুভ নববর্ষ" লিখে হাজির ছিলেন। আদিবাসী সম্প্রদায়ের মানুষ তাঁদের সনাতন ধামসা মাদল বাজিয়ে শোভাযাত্রায় পা" মেলান। নেপালী মেয়েরা তাঁদের পরম্পরা ও ঐতিহ্য মেনে সেবাকি পোশাক পরে হাজির ছিলেন। দেড় কিলোমিটার পদযাত্রার মাঝে এক শিশুকে কোলে তুলে নেন মুখ্যমন্ত্রী। চালসা গোলাইয়ে মুখ্যমন্ত্রী স্থানীয় নৃত্যশিল্পীদের সঙ্গে মাদলের মাদকীয় ছন্দে মেলালেন পা। এদিন কোনও রাজনৈতিক কথা না বলে এদিন মুখ্যমন্ত্রী হাত জোড় করে সকলকে বিনম্র শ্রদ্ধায় শুভেচ্ছা জানিয়ে চালসা ভিউ পয়েন্ট সংলগ্ন বেসরকারি রিসর্টে যান, সেখানেই তিনি রাত্রিবাস করবেন।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24